টপ নিউজ

মেহেরপুরে দুদুকের অভিযান

By মেহেরপুর নিউজ

October 07, 2019

মেহেরপুর নিউজ:

মেহেরপুর জেলা সরকারি গ্রন্থাগার অনিয়মের অভিযোগে অভিযান চালিয়েছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। সোমবার দুদকের উপ-সহকারী পরিচালক নাসিরুল্লাহ হুসাইনের নেতৃত্বে  অভিযানের দুদকের অন্যান্য কর্মকর্তা অংশ গ্রহণ করেন।

অভিযানে গ্রন্থাগারের বেশকিছু ভূয়া বিল ভাউচার পাওয়া যায়। অভিযানে নেতৃত্বদানকারী কর্মকর্তা জানান কম্পিউটার ক্রয় সংক্রান্ত একাধিক ভুয়া ভাউচার পাওয়া গেছে। এখানে কোন কিছু ক্রয় না করে বিল ভাউচার দেখানো হয়েছে ।

দুদকের উপ-সহকারী পরিচালক নাসিরুল্লাহ হুসাইন বলেন, জেলা সরকারি গ্রন্থাগার ইমদাদুল হকের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে।

পরে মেহেরপুর জেলা অঞ্চলিক পাসপোর্ট অফিসে অভিযান চালানো হয় এবং সেখানে কোনো অনিয়ম পাওয়া যায়নি বলে তিনি জানান।

নাসিরুল্লাহ হুসাইন মেহেরপুর নিউজকে দেওয়া এক সাক্ষাৎকারে বলেন,  ১০৬ এর অভিযোগের ভিক্তিতে মেহেরপুরের দুটি  সরকারী অফিসে অভিযান পরিচালনা করি এর মধ্যে জেলা সরকারি গ্রন্থাগারের গত ২ বছরের নথি পর্যালোচনা করে দেখেছি বেশ কিছু অনিয়ম রয়েছে। এর মধ্যে কম্পিউটার ক্রয় বাবদ, বই ক্রয় বাবদ বেশ কিছু ভূয়া ভাউচার পাওয়া যায়। 

মেহেরপুর জেলা অঞ্চলিক পাসপোর্ট অফিসে অভিযানের সময় আমরা মেন গেট বন্ধ করে দিয়ে প্রত্যেকের কাছে জিঙ্গাসা করেছি। আমি এখানে কোন দালাল পাইনি। 

সেবা গ্রহনকারীদের কাছে জানতে চেয়েছি তারা কোন হয়রানির শিকার হচ্ছে কিনা তারা সবাই পজেটিভলি বলেছে, কেউ কোন অভিযোগ দেইনি।

মেহেরপুর জেলা অঞ্চলিক পাসপোর্ট অফিসের বিরুদ্ধে  আর একটি অভিযোগ ছিল ৭-৮ বার আসা লাগে, কিন্তু আমি জানতে চাইলে সেবা গ্রহনকারীরা জানায় কেউ কেউ সবোচ্চ ২-৩ বার আসা লেগেছে। পরে আমরা উপ সহকারী পরিচালক আঃ রাজ্জাক এর সাথে সাক্ষাত করেছি।  উনি আমাদের জানিয়েছেন সম্প্রতি যোগদান করেছি।

তিনি জানিয়েছেন আমি নিজে মাঝে মাঝে তদারকি করি কোন দালাল চক্র আছে কিনা।