বর্তমান পরিপ্রেক্ষিত

তামাক কোম্পানির জন্য আলাদা নীতিমালা প্রনয়নের দাবীতে মানববন্ধন

By মেহেরপুর নিউজ

January 22, 2021

মেহেরপুর নিউজ:

শতভাগ মালিকানাধীন তামাক কোম্পানির জন্য আলাদা নীতিমালা প্রনয়নের দাবীতে মানববন্ধন করেছে মেহেরপুর জেলার ক্ষতিগ্রস্ত তামাক চাষীরা।

শুক্রবার সকালের দিকে মেহেরপুর প্রেসক্লাবের সামনে দেশীয় মালিকানাধীন সিগারেট কোম্পানি বন্ধের কারণে উৎপাদিত খাদ্যের নিশ্চয়তা ও সুরক্ষা দাবিতে মেহেরপুরের ক্ষতিগ্রস্ত তালাক চাষীরা ব্যানার পোস্টার ফেস্টুন নিয়ে মানববন্ধনে অংশগ্রহণ করেন। মানববন্ধনে বক্তারা বলেন ২০১৭-২০১৮ অর্থ বছরে শতভাগ মালিকানাধীন কোম্পানির জন্য আলাদা নীতিমালা তৈরি করে যাতে করে তারা উৎপাদনে ফিরে আসতে পারে এবং ব্যবসা করতে পারে, সুতরাং তারা সিগারেট উৎপাদন করে ব্যবসা-বাণিজ্য করতে পারলে তাদের বাজার ফিরে আসতে পারলে তারা আমাদের কাছে আসবে এবং আমাদের উৎপাদিত তামাক ক্রয় করবে, যাতে আমরা এবং আমাদের পরিবার দুমুঠো ভাত খেয়ে প্রাণে বেঁচে থাকতে পারব।

বক্তারা বলেন ২০১৮ সালের বাজেটে শতভাগ দেশীয় মালিকানাধীন কোম্পানির জন্য মহান সংসদে যে নীতিমালা পাস হয়েছিল সেটি এখনো বাস্তবায়ন হয়নি। একটি কুচক্রী মহল সেটি এখনও বাস্তবায়ন করতে দেয়নি।বক্তাদের দাবি শতভাগ মালিকানাধীন কোম্পানিগুলোকে বাঁচানোর জন্য যে নীতিমালা দিয়েছেন তা বাস্তবায়ন করা হোক।