ইতিহাস ও ঐতিহ্য

মেহেরপুর মুক্ত দিবস পালিত

By মেহেরপুর নিউজ

December 06, 2021

মেহেরপুর নিউজ:

আজ ৬ ডিসেম্বর মেহেরপুর মুক্ত দিবস। জাতীয় পতাকা ও মুক্তিযোদ্ধা পতাকা উত্তোলন এবং বীর শহীদদের প্রতি শ্রদ্ধা জানিয়ে শহীদ স্মৃতিসৌধে পুষ্পমাল্য অর্পণ ও আলোচনা সভার মধ্য দিয়ে দিনটি সূচনা করা হয়েছে।

সোমবার সকালে মেহেরপুর শহরের কলেজ মোড়স্থ শহীদ স্মৃতিসৌধে পুষ্পমাল্য অর্পণ করে দিনটি সূচনা করা হয়। জেলা প্রশাসক ড.মোহাম্মদ মুনসুর আলম খান জেলা বাসীর পক্ষে শহীদ বেদীতে পুষ্প মালা অর্পণ করেন।  এসময় মুক্তিযুদ্ধে শহীদ ও প্রয়াত মুক্তিযোদ্ধাদের আত্মার মাগফেরাত কামনা করে দোয়া করা হয়। স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক মৃধা মোঃ মুজাহিদুল ইসলাম, সদর উপজেলা নির্বাহি অফিসার আসাদুজ্জামান রিপন, বীর মুক্তিযোদ্ধাগন সেখানে উপস্থিত ছিলেন।

পরে মেহেরপুর মুক্ত দিবস উপলক্ষে মেহেরপুর মুক্তিযোদ্ধা কমপ্লেক্স মিলনায়তনে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। জেলা প্রশাসক ড. মুহাম্মদ মুনসুর আলম খানের সভাপতিত্বে আলোচনা সভায় জুমের মাধ্যমে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন।

অন্যদের মধ্যে বক্তব্য রাখেন স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক মৃধা মোঃ মুজাহিদুল ইসলাম, অতিরিক্ত পুলিশ সুপার মোঃ জামিরুল ইসলাম, সদর উপজেলা নির্বাহি অফিসার আসাদুজ্জামান রিপন, বীর মুক্তিযোদ্ধা ক্যাপ্টেন (অবঃ) আব্দুল মালেক, বীর মুক্তিযোদ্ধা আবুল কাশেম, ইদ্রিস আলী,শহীদ সাদিক হোসেন বাবুল প্রমূখ। এর আগে শহীদ মুক্তিযোদ্ধাদের মাগফেরাত কামনায় মোনাজাত করা হয়।